রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শিমুলবাক ইউনিয়ন ও মিজানুর রহমান জিতু

শিমুলবাক ইউনিয়ন ও মিজানুর রহমান জিতু

ছায়াদ হোসেন সবুজ::

দক্ষিণ সুনামগঞ্জের একটি গুরুত্বপূর্ণ ইউনিয়নের নাম শিমুলবাক ইউনিয়ন। এই ইউনিয়নের রয়েছে অনেক পুরনো গৌরব ও ইতিহাস। এই ইউনিয়নটি সূচনালগ্ন থেকেই নানা দিক থেকে অবহেলিত ও বঞ্চিত।উপজেলার অন্যন্য ইউনিয়নের চেয়ে এই ইউনিয়নের গ্রামাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা খুবই দুস্কর। শিক্ষিতের হারও সেখানে তুলনামূলক কম। কিন্তু বর্তমান সরকারের নানামূখী উন্নয়নের ধারাবাহিকতায় এই ইউনিয়নটি পেয়েছে প্রানের স্পন্দন,সাধারণ জনগন পাচ্ছে সরকারের নানামূখী সাহায্য ও সহযোগিতা,পাচ্ছে শিক্ষার আলোর সন্ধান,পাচ্ছে বিভিন্ন উন্নয়নের ছোয়া।

এই অবহেলিত ইউনিয়নকে যোগ্যনেতৃত্ব দিয়ে যুগের সাথে তাল মিলিয়ে নিয়ে যাওয়ার জন্য একান্ত চেষ্টা অব্যাহত রেখেছেন সাবেক সিলেট মহানগরের ত্যাগী নেতা শিমুলবাক ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান মিজানুর রহমান জিতু। আর মিজানুর রহমান জিতু নামটি জড়িয়ে আছে ইউনিয়নের প্রত্যেক স্থানে স্থানে। আর মিজানুর রহমান জিতু অনেক স্বপ্ন লালন করেছেন তার ইউনিয়নকে নিয়ে। তার ইচ্ছা সবদিক থেকেই উন্নত করবেন,শিক্ষার আলো ছড়িয়ে দিবেন সর্বত্র। চেয়ারম্যান মিজানুর রহমান জিতু ইউনিয়নের সাধারণ জনগনের কষ্ট লাগব করতে দিয়ে যাচ্ছেন তার সর্বোচ্ছ সাধনা ও ত্যাগ। আর তার লালন করা স্বপ্ন বাস্থবায়নে নানামুখী উন্নয়ন অব্যাহত রেখেছেন সুনামগঞ্জের আপামর জনতার আস্থা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতিমন্ত্রী এম এ মান্নান।

মিজানুর রহমান জিতু সম্পর্কে আমার তেমন জ্ঞান নেই;কিন্তু গতকাল সাক্ষাতে কথা বলার পর বুঝলাম ইউনিয়নের জন্য অনেক কিছু করার স্বপ্ন আছে তার। মিজানুর রহমান জিতু চাইলে সিলেট মহানগরে রাজনীতি করে অনেক টাকা পয়সার মালিক হতে পারতেন,কিন্তু শুধু মাত্র নিজের ইউনিয়নকে অন্ধকার থেকে আলোর পথে আনার জন্য তার এই আগমন। জনগন নির্বাচনে বিজয়ের মালা পরানোর মধ্য দিয়েই শুরু হয় উন্নয়নের যাত্রা, ইতিমধ্যেই প্রতিমন্ত্রীর প্রচেষ্টায় ও তার যোগ্য নেতৃত্বে শিমুলবাক ইউনিয়নে রাস্থাঘাট,সেতু,বিদ্যুৎ ইত্যাদির নানা উন্নয়ন সাধিত হয়েছে।

আমি জিজ্ঞেস করেছিলাম ভাই এই ইউনিয়ন নিয়ে আপনার সম্ভাবনা বা ইচ্ছা কি? প্রতিউত্তরে বললেন,ভাই আমার তো অনেক ইচ্ছা তবে সবচেয়ে বড় ইচ্ছা হল সাধারণ মানুষের ছেলেমেয়েরা যাতে শিক্ষার আলো পায় তার জন্য একটা স্কুল প্রতিষ্ঠা করতে চাই,আর একটি বাজার করারও আগ্রহ আছে। তিনি বলেন,আমাদের ভাগ্য অনেক ভালো যে মান্নান সাহেবের মত এত সাদা মনের মানুষকে নেতা হিসেবে পেয়েছি। উনি না থাকলে আমার স্বপ্নগুলো অকালেই ঝরে যেত। তাই আমি মান্নান সাহেবের সংস্পর্শে আমার অবহেলিত এই ইউনিয়নকে ডিজিটাল ইউনিয়নে রুপান্তর করতে চাই। নিজেকে আমার ইউনিয়নের উন্নয়নের জন্য বিলিয়ে দিতে চাই; এবং সবার সাহায্য ও সহযোগিতা পেলে ইনশাআল্লাহ আগামীর স্বপ্ন গুলো বাস্থবায়ন করতে পারব।

তিনি আরও বলেন,বিগত দুই বছর যেভাবে ইউনিয়নের উন্নয়নে কাজ করেছি আল্লাহ রাব্বুল আলামিন হায়াত দিলে আগামী ৩ বছর সেইভাবে আমার উন্নয়ন কাজ অব্যাহত রাখবো। এসব কথা শুনার পর মনে মনে লালিত ভ্রান্ত ধারনা গুলো মুছে ফেলে দেই দক্ষিণের অবহেলিত জানালায়। আর ধন্যবাদ ; সাধুবাদ জানাতে থাকি মনের গভীর থেকে।অভিনন্দন ও শুভ কামনাও রয়ে যায় মিজানুর রহমান জিতু নামক এই মানুষটির জন্য।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com